Monday, 24 July 2017
ইভেন্ট হেডলাইন
×

Warning

Error loading component: com_languages, Component not found.

বাংলাদেশ ইউনিভার্সিটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত

0
0
0
s2smodern
powered by social2s

বেসরকারী বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালিত হয়েছে। বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, বাংলাদেশ ইউনিভার্সিটি শাখার উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

আজ মঙ্গলবার (এপ্রিল ০৪, ২০১৭) বেলা ১১ থেকে দুপুর ১২ টা পর্যন্ত ইউনিভার্সিটির সামনে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এসময় ইউনিভার্সিটির সকল শিক্ষার্থী ও শিক্ষক সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রতিবাদ জানায়। বাংলাদেশ ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ। এছাড়াও অন্যান্যের মধ্যে পরিচালক (প্রশাসন ও নিরাপত্তা) কেএসএম এজাজ আফজাল বীর প্রতীক (অবঃ), বঙ্গবন্ধু ছাত্র পরিষদ বাংলাদেশ ইউনিভার্সিটি শাখার সভাপতি মোঃ সায়েদুর রহমান (সাগর), সাধারণ সম্পাদক মোঃ রাহাত হোসেন, আওয়ামী আইন ছাত্র পরিষদ, বিইউ’র শাখার সভাপতি মোঃ ওসমান গনি নোমান, ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

সন্ত্রাস ও জঙ্গীবাদসহ অপরাধ প্রবণতা ঠেকাতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মননে ধর্মের নামে সন্ত্রাসের বিরুদ্ধে চেতনা জাগ্রত করার উদ্যোগ নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় আজকের এ আয়োজন।

এ প্রসঙ্গে বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ বলেন, “আজকের দিনে সবচেয়ে বড় সমস্যা জঙ্গী ও সন্ত্রাসবাদ। এর বিরুদ্ধে শিক্ষার্থীদের মধ্যে চেতনা জাগ্রত করতে হবে।” মানবন্ধন শেষে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়।