Monday, 24 July 2017
ইভেন্ট হেডলাইন
×

Warning

Error loading component: com_languages, Component not found.

মাইজভাণ্ডার দরবার শরীফের ওরশ মাহফিল শুরু

0
0
0
s2smodern
powered by social2s

উপমহাদেশের বিখ্যাত দরবার মাইজভাণ্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম মাইজভাণ্ডারী হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক.) ১১০তম ওরশ শরীফ ২১ জানুয়ারি  বৃহস্পতিবার ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবারে শুরু হয়েছে। ইতোমধ্যে লোকে লোকারণ্য হয়ে পড়েছে দরবারসহ আশপাশের এলাকা। বসেছে দেশ-বিদেশের লাখো ভক্তের সমাগম।  

ওরশে দেশের বিভিন্ন অঞ্চল ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, বার্মা, ইরাক, সংযুক্ত আরব আমিরাত থেকে অসংখ্য ভক্ত-অনুরক্ত অংশ নেন। ভক্তরা মাজারের আশপাশে স্ব-স্ব মঞ্জিলের অস্থায়ী ক্যাম্পে যে যার মতো অবস্থান নিয়েছেন। এছাড়া প্রত্যেক মনজিলে খতমে কোরআন, খতমে গাউছিয়া, খতমে খাজেগান, মিলাদ মাহফিল,

হালকায়ে জিকির, ছেমা মাহফিল, বিশেষ মোনাজাত ও আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে।

ফটিকছড়ির উপজেলা প্রশাসন সূত্র জানায়, গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ উপলক্ষে ক্লোজ-সার্কিট ক্যামরা ও ভিডিও চিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হবে নিরাপত্তা ব্যবস্থা। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্তের জন্য ভ্রাম্যমাণ আদালত সব সময় টহলরত থাকবে। যানবাহন পার্কিংয়ের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নাজিরহাট নতুন রাস্তার মাতায়, ফটিকছড়ি সদরে ও নানুপুর লায়লা-কবির কলেজ মাঠে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পুকুর আবর্জনা মুক্ত রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনীয় পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত পরিমানে ভ্রাম্যমাণ স্যানিটেশন ব্যবস্থা করা হয়েছে। যোগাযোগের জন্য একটি তথ্য কেন্দ্র খোলা হয়েছে। গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের শাহজাদা সৈয়দ নুরুল ইসলাম রুবাব জানান, গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশে আগত আশেক-ভক্ত, জায়েরীনদের জন্য থাকা-খাওয়া, প্রাথমিক চিকিৎসা, নির্বিঘ্নে চলাচলের জন্য লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। 

উল্লেখ্য, প্রতিবছর বাংলা ৮, ৯, ১০ মাঘ এবং ২১, ২২, ২৩ জানুয়ারি পবিত্র ওরশ শরীফ পালন করা হয়।

(ই৭/সার/ আহ)