Sunday, 24 September 2017
ইভেন্ট হেডলাইন
×

Warning

Error loading component: com_languages, Component not found.

টিভি  নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’                        

0
0
0
s2smodern
powered by social2s

বিশ্বাস দিন দিন এমন পর্যায়ে পৌঁচেছে যে, মানুষ এখন কোন কিছুতেই বিশ্বাস খুঁজে পাচ্ছে না। তাই সম্মানজনক অনেক পেশা আজ প্রশ্নবিদ্ধ। কিন্তু প্রকৃত অর্থে পেশার কোন দোষ নেই দোষ হচ্ছে গুটিকয়েক মানুষ নামধারী কিছু অমানুষের। এমন শিক্ষনীয় বিষয় যেন মানুষ হাসির ছলে অনুধাবন করতে পারে সেই লক্ষ্য নিয়েই সম্প্রতি একক নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’র নির্মাণ সম্পন্ন হয়েছে।

নাটকটি রচনা করেছেন: আকাশ রঞ্জন। পরিচালনায় ছিলেন: শাকিবুর রহমান।  নানা চরিত্রে অভিনয় করছেন:  মীর সাব্বির, অহনা, কাজী উজ্জ্বল, তারিক স্বপন, সেরা জামান, সোহাগ কাজী, রাতুল তালুকদার, সুমি। এটি প্রযোজনা করেছে: রাজ ফিল্ম।

কাহিনী সংক্ষেপ:

হাসান নামের গ্রামের এক টিউশন টিচার। সে বাড়িতে ব্যাচ করে পড়ায়। ছেলে মেয়ে একসাথে পড়ে তার ব্যাচে। কারণ হাসানের স্ত্রী মুক্তার সাফ কথা হাসান কোন মেয়েকে আলাদা পড়াতে পারবে না। এমনকি কোন মেয়েকে তার পাশেও বসাতে পারবে না। হাসানকে নিয়ে মুক্তার এমন সন্দেহের কারণ, হাসান মুক্তার বাড়িতে লজিং মাষ্টার হিসাবে থাকতো সেই সুত্রধরে তাদের মাঝে প্রেম ও বিয়ে হয়।

অপরদিকে, লোকমান গ্রামের শিক্ষিত যুবক সে ভালোবাসে লাইজুকে। লাইজু হাসানের কাছে ব্যাচে পড়ে, এ নিয়ে লোকমানের চিন্তা লাইজু যদি ব্যাচের কোন ছেলের সাথে প্রেম করে ফেলে। তাই লাইজুকে হাসানের কাছ থেকে দূরে সরানোর জন্য লাইজুর বাবাকে বলে ব্যাচে পড়া আর কলেজের ক্লাসে পড়াতো একই কথা ...ভালো রেজাল্ট করতে হলে বাসায় আলাদা টিচার রেখে পড়ালে ভালো হয়। এরপর সে ঢাকা শহরের উদাহরণ দেয়, যে ভালো ভালো ছাত্ররা বাসায় গিয়ে পড়ায় যার কারণে ছাত্র ছাত্রীরা ভালো রেজাল্ট করে। লাইজুর বাবা লোকমানের কথার সারমর্ম বুঝতে পারলেও লোকমানকে দিয়ে সে পড়াবে না, কারণ সে অবিবাহিত। তাই লাইজুর বাবা অনুরোধ করে হাসানকে যাতে সে লাইজুকে বাসায় এসে পড়ায়। হাসান অনুরোধ রক্ষা করতে গিয়ে পড়ে মহাবিপদে। মুক্তার সন্দেহ ঘনীভূত হয়। একপর্যায়ে বিনা কারণে সম্পর্ক ডিভোর্সের দিকে গড়াতে থাকলে লাইজুর বাবার হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়। অবশেষে মুক্তারও ভুল ভাঙ্গে এবং বুঝতে পারে বিশ্বাসই সকল সুখের মূল।

ই৭/আরএস