Monday, 24 July 2017
ইভেন্ট হেডলাইন
×

Warning

Error loading component: com_languages, Component not found.

নদ-নদীরক্ষায় বিটিভিঃ রোববার ‘নোঙর’ এর ৪০তম পর্ব

0
0
0
s2smodern
powered by social2s

দেশের নদ-নদীরক্ষায় ব্যাপক জনসচেতনতা গড়তে তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগের অংশ হিসেবে নির্মিত ধারাবাহিক প্রামাণ্য অনুষ্ঠান ‘নোঙর’ এর ৪০তম পর্ব ১৪ মে, রোববার বিকেল ৫:৩০টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে সম্প্রচারিত হবে ।

এবারের পর্ব চট্টগ্রামের শঙ্খ নদী নিয়ে। মিয়ানমারের আরাকানের মদক পাহাড় থেকে নেমে এসে বাশঁখালি ও আনোয়ারার মাঝখান দিয়ে প্রবাহিত শঙ্খ নদী কিভাবে তার দু’কূলের জীবনযাত্রাকে প্রভাবিত করছে, তা দেখানো হবে এতে।

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত ধারাবাহিক হিসেবে ব্যাপক জনপ্রিয় ‘নোঙর’ প্রতিমাসের দ্বিতীয় ও চতুর্থ রোববার বিকেল ৫:৩০টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হয়। নদী গবেষক সুমন শামসের গ্রন্থনা ও উপস্থাপনায় অনুষ্ঠানটিতে মন্ত্রী, সচিব, নদী ও পরিবেশ বিশেষজ্ঞ, সরকারি কর্মচারি  ছাড়াও নদীসংলগ্ন এলাকাবাসী ও নদীর সাথে নানা বন্ধনে জড়িয়ে থাকা মানুষের প্রাণবন্ত মতামত ও সত্যিকারের নদীচিত্র ফুটে ওঠে ।

রোববারের পর্ব সম্পর্কে প্রামাণ্যটির নির্মাতা সুমন শামস জানান, শঙ্খ নদীর ওপর সেতু নির্মাণের দাবি, তীরে নির্মীয়মাণ বেড়িবাঁধ, ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাসের বৈরিতাসহ প্রতিদিনের নদীজীবনের সুখ-দুঃখের গল্প নিয়ে এপর্বটি মানুষের মধ্যে নদীর প্রতি গভীর মমত্ববোধ তৈরি করবে বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানটির প্রযোজনায় রয়েছেন মামুন মাহমুদ।