Sunday, 24 September 2017
ইভেন্ট হেডলাইন
×

Warning

Error loading component: com_languages, Component not found.

কুষ্টিয়ায় ই-ফাইল ব্যবহারকারীদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

0
0
0
s2smodern
powered by social2s

কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে  ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহযোগিতায় গতকাল ২৭জুন সোমবার সকালে ই-ফাইল ব্যবহারকারীদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন বলেছেন, আগে সরকারি কার্যক্রম পরিচালিত হতো ম্যানুয়েল পদ্ধতিতে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ডিজিটালাইজড্ পদ্ধতিতে সরকারি সেবা অতি অল্প সময়ে দ্রুত জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জনগণ অনলাইনে ডিসি অফিস বা যে কোন সরকারি দফতরে আবেদন করলে সরকারি কর্মকর্তা বা কর্মচারী তা অনলাইনে প্রসেস করে পেপার লেস (কাগজবিহীন) কার্যক্রম পরিচালনার মাধ্যমে খুব দ্রুত নিষ্পত্তি হবে। একই সাথে অনলাইনে সব জায়গায় চিঠি যাবে এবং অফিসে না গিয়ে আবেদনকারী ঘরে বসেই তার আবেদনের বিষয়ভিত্তিক কার্যক্রমগুলো দেখতে পাবে।

জেলা প্রশাসক আরও বলেন, বর্তমানে ডিজিটালাইজড্ পদ্ধতিতে সরকারি বিভিন্ন দফতরে নথি উপস্থাপনসহ যাবতীয় কার্যক্রম বাস্তবায়ন হলে কাজের গতি আরো বেড়ে যাবে। এ লক্ষ্যে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরকে আরো দক্ষতার সাথে আইসিটি কার্যক্রম পরিচালনা করার তাগিদ দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুজিব উল ফেরদৌসের সভাপতিত্বে দু’দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মাল্টিমিডিয়ার মাধ্যমে ই-ফাইল ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের ডোমেন এক্সপার্ট। কর্মশালায় (দ্বিতীয় পর্যায়ে) জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত ২৫ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।-এস এম জামাল, কুষ্টিয়া